সংবাদ শিরোনাম:

ফরেনসিক ল্যাবে আলামত পরীক্ষায় ফলাফল প্রভাবিত করার সুযোগ নেই: আইজিপি

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক ল্যাবে আলামত পরীক্ষায় প্রাপ্ত ফলাফল প্রভাবিত করার সুযোগ নেই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

তিনি বলেন, আলামত পরীক্ষাগারে নানা প্রক্রিয়ায় পরীক্ষা করা হয়। যার ফলাফল সফটওয়্যারের ভিত্তিতে হয়ে থাকে। তাই আলামত পরীক্ষার ফলাফল প্রভাবিত করার কোনো সুযোগ নেই।

সোমবার (০৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় রাজশাহী পুলিশ লাইনসে স্থাপিত সিআইডির ফরেনসিক ল্যাবরেটরি উদ্বোধন করেন আইজিপি। উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি এ কথা বলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, ‘আজ থেকেই এর কার্যক্রম শুরু করা হয়েছে। এ ফরেনসিক ল্যাবের ফলাফল কম্পিউটার নির্ভর। ফলাফলগুলো কম্পিউটারের সফটওয়্যারের মাধ্যমে তৈরি করা হয়। এখানে মানুষ দ্বারা ফলাফল সংশোধন বা পরিবর্তনের কোনো সুযোগ নেই।’ 

ফরেনসিক ল্যাবের পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে খুব অল্প সময়ের মধ্যেই অপরাধী শনাক্তসহ ক্লু-লেস মামলার রহস্য উন্মোচন করা যাবে। ফলে এখন থেকে রাজশাহী ও রংপুর বিভাগের সব ফরেনসিক পরীক্ষা এখানেই করা হবে। এজন্য আর আগের মতো ঢাকায় ছোটাছুটি করতে হবে না বলেও উল্লেখ করেন তিনি।  

 244 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top