দেশে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই: আইইডিসিআর

করোনাভাইরাস নিয়ে দেশে আতঙ্কিত হওয়ার মতো পরিবেশ সৃষ্টি হয়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। প্রতিষ্ঠানটি বলছে, গতকাল মঙ্গলবার পর্যন্ত বাংলাদেশের কেউ এই ভাইরাসে আক্রান্ত হননি। তবে পরিষ্কার থাকা এবং ঘরের বাইরে চলাচলের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে।

রাজধানীর আশকোনার হজক্যাম্পে থাকা চীনফেরত বাংলাদেশি নাগরিকেরা সুস্থ আছেন বলে জানিয়েছে সরকারের সংস্থা। এর মিল পাওয়া গেল হজ ক্যাম্পে অবস্থানরত একজনের সঙ্গে কথা বলে। তিনি  জানান, তাঁরা সেখানে সবাই শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন। প্রতিবেলায় তাঁদের ও শিশুদের পর্যাপ্ত পরিমাণে খাবার ও প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে হজ ক্যাম্পে থাকা চীন ফেরত এক বাংলাদেশি  বলেন, ‘চীন থেকে আমাদের পরীক্ষা করে নিশ্চিত হয়েই বাংলাদেশে পাঠানো হয়েছে। আমাদের এখানে যেভাবে রাখা হয়েছে, সেটি কোয়ারান্টাইন পদ্ধতি নয়। আমরা ফ্লোরে আছি, তাতে কষ্ট তো একটু হবেই। তবে কোয়ারান্টাইনে রাখা মানে, নিবিড় পর্যবেক্ষণে থাকা। সেটি এখানে হচ্ছে না। এটি হলে ভালো হতো। সবার মনের শঙ্কাটা দূর হতো।’

 136 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top