আমরা অতিমাত্রায় আত্মকেন্দ্রিক হয়েছি : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমানে আমরা অতিমাত্রায় আত্মকেন্দ্রিক হয়ে গেছি। এখন আমরার পরিবর্তে আমিসর্বস্ব হয়ে উঠছি। তাতে হয়তো ব্যক্তির আর্থিক সমৃদ্ধি আসছে, কিন্তু সহমর্মিতা হারিয়ে ফেলে আমরা যান্ত্রিক হয়ে পড়ছি।

রোববার রাজধানীর নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের পঞ্চম সমাবর্তনে সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা যত বড়ই হই না কেন, পাশের মানুষের কথা যদি মনে না থাকে, তাহলে আমরা বড় হব না। ক্যারিয়ারে সফল হওয়ার পাশাপাশি আমাদেরকে ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। আমির পরিবর্তে আমরা বলা শুরু করতে হবে।

তিনি বলেন, সব সময় বঞ্চিতদের কথা ভাবতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌন হয়রানি, বাল্যবিবাহ থেকে নিজেরা দূরে থাকতে হবে, অন্যকে দূরে রাখার চেষ্টা করতে হবে। সত্যিকারের মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আয়মান সাদিক এবং পাঠাও লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা হোসাইন এম ইলিয়াস। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ‌্যাপক ড. কাজী শহীদুল্লাহ। আরো বক্তব্য রাখেন নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ‌্যাপক ড. আনোয়ার হোসেন।

 311 total views,  3 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top