করোনাভাইরাস : মৃত ৯০২, বিশেষজ্ঞ দল পাঠাল ডব্লিউএইচও

করোনাভাইরাস সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য বিশেষজ্ঞদের একটি দল চীনে পাঠিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এক টুইট বার্তায় এ তথ্য জানান সংস্থাটির মহাপরিচালক টেড্রস অ্যাডহানম গ্রেব্রেইয়েসুস। 

তিনি বলেন, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ড. ব্রুস এলওয়ার্ডের নেতৃত্বে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি বিশেষজ্ঞ দল চীনের উদ্দেশে রওনা দিয়েছেন। ইবোলা ভাইরাস সংক্রমণ, টিকাদান, সংক্রামক রোগ নিয়ন্ত্রণ ও পোলিও নির্মূলের উদ্যোগে ডব্লিউএইচও’র প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছিলেন ড. ব্রুস। 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে এখন পর্যন্ত নয়শ দুই জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া ৩৯ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। হংকং ও ফিলিপাইনেও মারা যাওয়ার ঘটনা ঘটেছে। 

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জনিয়েছে, করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২০০২-০৩ সালে মহামারি আকারে ছড়িয়ে পড়া সার্সকেও ছাড়িয়ে গেছে। ওই সময় সার্স ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বের ২৪টির বেশি দেশে মোট ৭৭৪ জনের মৃত্যু হয়, আক্রান্ত হন আট হাজার ৯৮ জন। তবে করোনাভাইরাস এখনই সেই রেকর্ড ভেঙে ফেলেছে।

 258 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top