সংবাদ শিরোনাম:

আজ ড. ওয়াজেদ মিয়ার ৭৯তম জন্মদিন

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ সুধা মিয়ার ৭৯তম জন্মদিন রোববার (১৬ ফেব্রুয়ারি)।

খ্যাতিসম্পন্ন এই ব্যক্তিত্বের জন্মদিন উদযাপন করতে নানা আয়োজন রয়েছে তার জন্মস্থান রংপুরে। ক্ষণজন্মা এই পুরুষকে রংপুরের মানুষ সুধা মিয়া নামে ডাকতেন।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর টাউন হল চত্বরে শিশু-কিশোরদের নিয়ে বিষয় ভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতার আয়োজন করে ড. ওয়াজেদ স্মৃতি সংসদ।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ছয়টায় রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও আলোচনা সভা রয়েছে। এতে প্রধান অতিথি থাকবেন রংপুর বিভাগীয় কমিশনার কে.এম তারিকুল ইসলাম। বিশেষ অতিথি রংপুরের জেলা প্রশাসক মো. আসিব আহসান।

এছাড়াও রংপুর জেলা প্রশাসন, পীরগঞ্জ উপজেলা প্রশাসন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, প্রতিষ্ঠান, সংগঠন ও সংস্থা ড. ওয়াজেদ মিয়ার ৭৯তম জন্মদিনকে ঘিরে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

এর মধ্যে রয়েছে তার জন্মস্থান পীরগঞ্জের লালদিঘী ফতেহপুরে ড. ওয়াজেদ মিয়ার কবরে পুষ্পমাল্য অর্পণ, স্মৃতিচারণ, ফাতেহ পাঠ, কবর জিয়ারত, মিলাদ মাহফিল ও গরীবদের মাঝে খাবার বিতরণসহ জেলার বিভিন্নস্থানে আলোচনা সভা, শিশু-কিশোরদের প্রতিযোগিতার কর্মসূচি।

 304 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top