সংবাদ শিরোনাম:
«» দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টায় দ্বিগুণ হয়েছে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা «» আফ্রিকা থেকে কেউ দেশে এলে বোর্ডিং পাস দেওয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী «» আগামী বহু বছর ধরে প্রতি বছর করোনা ভাইরাসের টিকা নিতে হবে: ফাইজার প্রধান «» নারী কনস্টেবলের সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা ইন্সপেক্টর «» ১৬ ডিসেম্বর দেশের মানুষকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী «» দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা করেছিলেন আব্বাস «» সরকার খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায়: ফখরুল «» দীর্ঘদিন পর সুপ্রিম কোর্টের শারীরিক উপস্থিতিতে বিচারকাজ শুরু «» মারধর-ধর্ষণচেষ্টা মামলায় পরীমণির নারাজি «» ডিসেম্বরের প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস

নিজের রেকর্ড ভাঙার পথে মেসি

লা লিগার রেকর্ড আর লিওনেল মেসি যেনো ওতপ্রোতভাবে জড়িত। বার্সেলোনার জার্সি গায়ে জড়ানোর পর থেকে সম্ভব সব রেকর্ড নিজের করে নিয়েছেন এ খুদে জাদুকর। এরপরে নিজের গড়া রেকর্ড নিজেই ঘষেমেজে করেছেন আরো সমৃদ্ধ। নিজের গড়া আরেকটি রেকর্ড ভাঙ্গার পথে আছেন এ বার্সেলোনা অধিনায়ক।

লা লিগায় সাবেক সতীর্থ জাভি হার্নান্দেজের সর্বোচ্চ অ্যাসিস্টের রেকর্ড ভেঙ্গে আরো আগে নিজের করে নিয়েছেন মেসি। লা লিগায় বর্তমানে সর্বোচ্চ ১৬৯ গোলে সরাসরি অবদান তার। এরমধ্যে দুই সিজনে রেকর্ড ১৮টি করে অবদান তার।

২০১০-১১ ও ২০১৪-১৫ মৌসুমে নিজে পঞ্চাশের অধিক গোল করার পাশাপাশি রেকর্ড ১৮টি গোলে অ্যাসিস্ট করেন এ তারকা ফুটবলার। চলতি মৌসুমে ইতিমধ্যে ১২টি গোলে অবদান রেখেছেন। আর মাত্র ৭টি গোলে অ্যাসিস্ট করলে নিজের গড়া রেকর্ডে আবার ঘষামাজা করে নতুন উচ্চতায় নিয়ে যাবেন তিনি। আর তার জন্য ১৪ ম্যাচ হাতে আছে মেসির। চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগার সর্বোচ্চ অ্যাসিস্টও তার। দ্বিতীয় সর্বোচ্চ ৭টি আছে লুইস সুয়ারেজ, পোর্তু ও রড্রিগো মরেনোর।

এখন সময় বলবে রেকর্ডটি আরো সমৃদ্ধ করতে পারেন কিনা আর্জেন্টাইন এ ফুটবল জাদুকর।

 322 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top