নির্বাচন বিধি ভঙ্গের দায়ে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে দ্রুতই মামলা: সিইসি প্রধান

ডেস্ক রিপোর্টঃ

নির্বাচন বিধি বহিঃর্ভুত আচরণ করায় ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে দ্রুতই মামলা করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি জানিয়েছেন, নির্বাচন বিধি বহিঃর্ভুত যে সব আলামত আছে তা আমলে নিয়ে আজকালের মধ্যেই মামলা করবে নির্বাচন কমিশন।

আজ ১৪ অক্টোবর, বুধবার বেলা ১১টার দিকে ঢাকার দুটি সংসদীয় আসনের উপনির্বাচনে আইনশৃঙ্খলা বজায় রাখার বিষয়ে আয়োজিত বৈঠক শেষে এ সব কথা জানান সিইসি।

তিনি বলেন, ‘আমাদের কাছে যথেষ্ট তথ্য প্রমাণ আছে মামলা করার জন্য। আজকালের মধ্যে নিক্সনের বিরুদ্ধে মামলা করা হবে। এ ঘটনায় যে সমস্ত তথ্য প্রমাণ আছে এর বাইরে কিছু ঘটেছে কী না সেটি অনুসন্ধানে তদন্ত কমিটি করা হয়েছে।’নির্বাচন কমিশনের পক্ষে রিটার্নিং কর্মকর্তা এ মামলা দায়ের করবেন বলেও জানান সিইসি।

গত ১০ জেলার চরভদ্রাসন উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এসময় কঠোর দায়িত্ব পালন করায় জেলা প্রশাসক ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে গালাগাল করেন স্থানীয় সংসদ সদস্য মুজিবর রহমান চৌধুরী নিক্সন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ ঘটনা পরদিন ১১ অক্টোবর ফদিরপুরের জেলা প্রশাসক মন্ত্রিপরিষদ বিভাগকে লিখিতভাবে অবহিত করেন। পরে মন্ত্রিপরিষদ বিভাগ ১২ অক্টোবর বিষয়ে প্রতিকার চেয়ে নির্বাচন কমিশনেও চিঠি দেয়।

যদিও গতকাল ১৩ অক্টোবর, মঙ্গলবার সংবাদ সম্মেলনে এমন অভিযোগ অস্বীকার করেন সাংসদ নিক্সন চৌধুরী। তার দাবি, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া অডিও ক্লিপগুলো ‘সুপার এডিট’ করা! এসময় তিনি পাল্টা জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধেও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ তোলেন।

 227 total views,  2 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top