সমুদ্রে নিন্মচাপের কারনে বুধবার বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা

আমাদের সংবাদ ডেস্কঃ

বেশির ভাগ স্থানের তাপমাত্রা চার থেকে ছয় ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমেছে। এরপরও আগামী বুধবার থেকে বাংলাদেশহ ভারতের বিস্তীর্ণ এলাকায় বৃষ্টিপাত হতে পারে। বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে এই বৃষ্টিপাত হবে।

বিগত কয়েকদিনের চেয়ে ২৩ নভেম্বর, সোমবার দেশের উত্তরাঞ্চলের তাপমাত্রা অনেক কমেছে। উত্তরের বেশির ভাগ এলাকার সর্বনিম্ন তাপমাত্রা ১১ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে নেমে এসেছে। অর্থাৎ এই অঞ্চলে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি নিম্নচাপে রূপ নিয়েছে। এটি আরো শক্তিশালী হয়ে আজ বা আগামীকালের মধ্যে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। তবে এটি ভারতের অন্ধ্র ও ওডিশা উপকূলের দিকে যাওয়ার সম্ভাবনাই বেশি। ফলে ভারতের আবহাওয়া বিভাগ দেশটির দক্ষিণের উপকূলজুড়ে বিশেষ সতর্কতা জারি করেছে।

তবে এই নিম্নচাপের প্রভাবে আগামী বুধবার থেকে বাংলাদেশহ ভারতের বিস্তীর্ণ এলাকায় বৃষ্টিপাত হতে পারে। বিশেষ করে দেশের উপকূলীয় এলাকায় টানা দুদিন বৃষ্টি চলতে পারে। অনেক স্থানে ভারী বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে।

এ বিষয়ে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুল মান্নান বলেন, নিম্নচাপটি দ্রুত শক্তি অর্জন করলেও তা বাংলাদেশ থেকে অনেক দূরে আছে। এর গতিমুখ অনুযায়ী তা বাংলাদেশের দিকে আসার কোনো সম্ভাবনা নেই। তবে এর প্রভাবে আগামী বুধবার থেকে আবারো বৃষ্টি শুরু হতে পারে।

 144 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top