করোনাক্রান্ত হয়ে দৈনিক সংবাদের সম্পাদকের মৃত্যু

আমাদের সংবাদ ডেস্কঃ

কনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান মারা গেছেন। আজ ২৪ নভেম্বর, মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার তার মৃত্যু হয়।

সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল নিজের ফেসবুক প্রোফাইলে দেওয়া স্ট্যাটাসে লিখেন, ‘মুনীর ভাই ছবি হয়ে গেলেন, সকাল ৭.৪০।’

তার পারিবারিক সূত্রে জানা যায়, দুই সপ্তাহ আগে করোনা শনাক্ত হওয়ার পর রাজধানীর শান্তিনগরের বাসায় থেকে চিকিৎসা নিচ্ছিলেন খন্দকার মুনীরুজ্জামান। পরবর্তীতে ৩১ অক্টোবর তার শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে মুগদা হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি।

তিনি অনেকটা সুস্থ হয়ে উঠলেও গতকাল সোমবার হঠাৎ করে আবার তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। আজ সকালেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

খন্দকার মুনীরুজ্জামানের গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলায়। ১৯৭০ সালে কমিউনিস্ট পার্টির মুখপত্র সাপ্তাহিক একতায় সাংবাদিকতা জীবন শুরু হয় তার। এরপর দীর্ঘ সাংবাদিকতার জীবনে নিজেই একজন প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করেন তিনি। ২০০৩ সাল থেকে খন্দকার মুনীরুজ্জামান সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। সম্পাদনার পাশাপাশি কলামিস্ট, রাজনৈতিক বিশ্লেষক হিসেবেও তার পরিচিতি ছিল। ২০১৯ সালে তিনি প্রেস কাউন্সিলের সদস্য হিসেবে মনোনীত হন। তার মৃত্যুর খবরে সাংবাদিক কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

 147 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top