তারেক রহমানের দেশে ফিরে আসা আর গণতন্ত্র ফিরে আসা একই সূত্রে গাঁথা: গয়েশ্বর

আমাদের সংবাদ ডেস্কঃ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেশে ফিরে আসা আর গণতন্ত্র ফিরে আসা একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে ৫৬তম জন্মদিন উপলক্ষে তারেক রহমানের সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ু কামনায় মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করে মহানগর দক্ষিণ শ্রমিক দল। সেখানে গয়েশ্বর এ সব কথা বলেন।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আপনারা অনেকেই বলেন আগামী দিনের নেতা তারেক রহমান। আমি আপনাদের এই কথার সঙ্গে একমত নই। তারেক রহমান ইতিমধ্যে তো নেতা। তারেক রহমানের সম্ভাবনা কতটুকু তা আমরা কতটুকু গুরুত্বের সঙ্গে ভাবি তার থেকে বেশি গুরুত্বের সঙ্গে ভাবেন আওয়ামী লীগ, শেখ হাসিনা।

আওয়ামী লীগের মধ্যে গণতন্ত্রের প্র্যাকটিস নেই— উল্লেখ করে গয়েশ্বর বলেন, তারেক রহমান কিন্তু সিনিয়র ভাইস চেয়ারম্যান হয়েছে ইলেকশনের মাধ্যমে।

আরও বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নাকি লাইফ সাপোর্টে আছে। পুরা দেশটাই তো তিনি লাইফ সাপোর্টে রেখেছেন। এখন আলাদা আলাদাভাবে কোন ব্যক্তি, কোন দল লাইফ সাপোর্টে আছেন তার নির্ণয় করা কঠিন। কারণ দেশ টিকবে কিনা সেটা নিয়ে দুশ্চিন্তায় আছে মানুষ। রক্ত দিয়ে কেনা অর্জিত বাংলাদেশ, মা-বোনের সম্ভ্রমহানি করে বাংলাদেশ। সেই বাংলাদেশ বাংলাদেশের জনগণের হাতে নাই।

বিএনপির এই নেতা বলেন, তারেক রহমানের দেশে ফিরে আসা আর গণতন্ত্র ফিরে আসা একই সূত্রে গাঁথা। আমরা যদি গণতন্ত্র ফিরিয়ে আনতে পারি তাহলে তারেক রহমান ফিরে আসবে। এখানে কিন্তু জেল-জুলুমের ভয় না। যুদ্ধকালীন সময়ে তারেক রহমানের বয়স যখন ১০ বছর তখন তিনি বেগম খালেদা জিয়ার সঙ্গে পাকিস্তানি মিলিটারি ক্যাম্পে বন্দী ছিলেন।

 1,464 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top