মেহেদী নৈপূন্যে বঙ্গবন্ধু কাপের প্রথম জয় তুলে নিলেন রাজশাহী

স্পোর্টস ডেস্কঃ

সেই পুরোনো মঞ্চেই যেন মেহেদী হাসান। দলের স্কোরবোর্ডে রান নেই। প্রতিপক্ষ বোলারদের চাপে দল দিশাহারা। লোয়ার অর্ডারে নামলেন তিনি। এরপর ২২ গজে শুরু ঝড়ো ব্যাটিং। বিধ্বংসী ব্যাটিংয়ে প্রতিপক্ষ বোলারদের নাস্তানাবুদ করে নিজের দলকে স্বস্তি এনে দেওয়া। 

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী ম্যাচে মেহেদী হাসান দেখালেন এমন কিছুই। রাজশাহীর রান যখন ৫ উইকেটে ৬৫, তখন ক্রিজে আসেন মেহেদী। এরপর ৩২ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেন। তাকে সঙ্গ দেওয়া কাজী নুরুল হাসান সোহান ২০ বলে ২ চার ও ৩ ছক্কায় করে ৩৯ রান। দুইজনের ব্যাটিংয়ে ঢাকার বিপক্ষে রাজশাহী ৯ উইকেটে তোলে ১৬৯ রান। 

জবাবে রোমাঞ্চকর ম্যাচে ১৬৭ রানের বেশি করতে পারেনি ঢাকা। ২ রানের জয়ে ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ স্পন্সরড বাই ওয়ালটন’ দারুণ শুরু করলো রাজশাহী। 

ব্যাটিংয়ের পর বোলিংয়েও মেহেদী রাখেন অবদান। শেষ ওভারে জয়ের জন্য ঢাকাকে ৯ রান করতে হতো। মেহেদীর প্রথম তিন বলে ব্যাটই লাগাতে পারেননি মুক্তার আলী। চতুর্থ বলে স্লগ করে চার হাঁকালেও পঞ্চম বল আবারও ডট। কিন্তু পায়ের নো বলে ঢাকা বাড়তি আরও একটি বল পায়। ফ্রি হিট ও পরের বলও কাজে লাগাতে ব্যর্থ মুক্তার। 

টস হেরে ব্যাটিং করতে নেমে ৬৫ রান তুলতে ৫ উইকেট হারায় রাজশাহী। দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও আনিসুল ইসলাম ইমন ভালো শুরু করলেও হাল ছেড়ে দেন। শান্ত ১৬ বলে করেন ১৭। ইমন ২৩ বলে করেন ৩৫ রান। 

 202 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top