শীতে করোনা নিয়ন্ত্রনে প্রয়োজনে আমরা কঠোর সিদ্ধান্ত নিবো : কাদের

আমাদের সংবাদ ডেস্কঃ

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ধাক্কা ইতিমধ্যে আসতে শুরু করেছে। এই অবস্থায় মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে যথেষ্ট অবহেলা রয়েছে। এজন্য সরকার প্রয়োজনে যেকোনো কঠোর সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে নতুন করে সারাদেশে লকডাউন হবে না বলে ইঙ্গিত দিয়েছেন সরকারের এই মুখপাত্র।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

করোনা পরিস্থিতির অবনতির কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘করোনা দিন দিন বাড়ছে। প্রয়োজনে কঠিন সিদ্ধান্ত আসবে। মানুষের জীবন আগে। জীবন না থাকলে জীবিকা দিয়ে কী হবে। পুরো লকডাউন সম্ভব না, পাকিস্তান করতে পারেনি, ভারত যা করেছে তাতেও লাভ হয়নি।’

করোনা পরিস্থিতি মোকাবেলার বিষয়টি প্রধানমন্ত্রী নিজেই মনিটরিং করছেন বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। যারা মাস্ক পরবে না তাদের জরিমানা করতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলেও জানান মন্ত্রী।

এ সময় সাংবাদিকরা প্রশ্ন করেন, নতুন করে লকডাউন আসতে পারে কি না? এ ব্যাপারে সেতুমন্ত্রী বলেন, ‘এ রকম (লকডাউন) কিছু না। গতি-প্রকৃতি দেখে প্রয়োজনে কঠোর সিদ্ধান্ত। মাস্ক ব্যবহার করতে হবে সেটাই কঠোর সিদ্ধান্ত।’

 366 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top