করোনার ভ্যাকসিন বাজারে আসা মাত্রই আমরা পাবো: প্রধানমন্ত্রী

আমাদের সংবাদ ডেস্কঃ

করোনার (কোভিড-১৯) ভ্যাকসিন বাজারে আসা মাত্রই তা বাংলাদেশ পাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে ভ্যাকসিনের ব্যবস্থাপনা কীভাবে হবে সে বিষয়ে প্রস্তুতি নিতে ইতোমধ্যেই নির্দেশ দেয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

২৬ নভেম্বর, বৃহস্পতিবার দুপুরে গণভবন থেকে ১১৬ তম, ১১৭ তম ও ১১৮ তম আইন ও প্রশাসনের প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় শেখ হাসিনা বলেন, করোনার দ্বিতীয় আঘাত কীরকম হবে তা জানি না। তাই সব রকম প্রস্তুতি নিতে হবে, সচেতন হতে হবে। এর জন্য যা যা করা দরকার তার সবকিছুর নির্দেশনা দিয়েছি।

তিনি আরো বলেন, এদেশের মানুষের ভাগ্য কীভাবে পরিবর্তন করবেন বঙ্গবন্ধুর চিন্তা সেটাই ছিলো। সেই লক্ষ্যে পৌঁছাতে বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করে এগিয়ে চলেছি। বাংলাদেশের জন্য দীর্ঘ পরিকল্পনা হাতে নেয়া হয়েছে বলেও জানান তিনি।

এ সময় সরকারি চাকরিজীবীদের বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধির কথা উল্লেখ করে তিনি বলেন, আপনারা কোনো মানুষকে অবহেলার চোখে দেখবেন না। মানুষ যাতে ন্যায় বিচার পায় তা দেখতে হবে। বিভিন্ন সমস্যা যেমন-ধর্ষণ, নারী নির্যাতন, মাদক, দুর্নীতি এসবের বিরুদ্ধে কাজ করতে হবে। করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে, অন্যদের মেনে চলায় সচেতন করতে হবে বলেও জানিয়েছিন প্রধানমন্ত্রী।

 322 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top