সংবাদ শিরোনাম:
«» মঙ্গলবার থেকে দেশে আবারও গণটিকা কর্মসূচি: স্বাস্থ্যমন্ত্রী «» রাজাকার পুত্র অভিযোগে যুবলীগের পদ থেকে অব্যাহতি «» গণতন্ত্রের প্রতি অগাধ বিশ্বাসই প্রধানমন্ত্রীর চালিকাশক্তি: স্পিকার «» ফিরোজ রশিদের বিরুদ্ধে সম্পত্তি দখলের অভিযোগ, আদেশ স্থগিত «» ২৮ সেপ্টেম্বর থেকে বিমানবন্দরে পুরোদমে করোনা পরীক্ষা শুরু «» প্রতি উপজেলায় ফায়ার স্টেশন নির্মাণ শেষ পর্যায়ে: স্বরাষ্ট্রমন্ত্রী «» সৌদিতে ক্রেন দুর্ঘটনায় বাংলাদেশির মৃত্যু «» ডাকাতিতে বাধা দেওয়ায় ট্রেনের ছাদে দুজনকে কুপিয়ে হত্যা «» পর্যটকদের ভিসা সহজ করার উদ্যোগ নেয়া হয়েছে: প্রতিমন্ত্রী «» ই-কমার্স গ্রাহকদের স্বার্থ রক্ষায় ই-অরেঞ্জের ৩৩ ভুক্তভোগীর রিট

ফিফার র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি বাংলাদেশ ফুটবল দলের

স্পোর্টস ডেস্কঃ

ফিফার র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি করেছে বাংলাদেশ ফুটবল দল। সম্প্রতি নেপালের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের ভালো করায় এই উন্নতি করে বাংলাদেশ। ২৬ নভেম্বর, বৃহস্পতিবার সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে এই তথ্য জানায় ফিফা।

নতুন র‌্যাঙ্কিং মোতাবেক বাংলাদেশ এখন ১৮৪ অবস্থানে। আগে ১৮৭ নম্বর অবস্থানে ছিলো। জামাল ভূঁইয়াদের রেটিং পয়েন্ট ৯১৪ থেকে ৬ বেড়ে ৯২০ হয়েছে।

এদিকে প্রতিবেশী দেশে ভারতও এই র‌্যাঙ্কিংয়ে উন্নতি করেছে। দলটি চার ধাপ এগিয়ে ১০৪ নম্বরে উঠেছে। এছাড়ও আফগানিস্তান এক ধাপ এগিয়ে ১৫০ নম্বরে উঠেছে। আর কাতার দুই ধাপ পিছিয়ে ৫৯ নম্বরে চলে গেছে।

ফিফা র‌্যাঙ্কিংয়ে বরাবরের মতো শীর্ষে অবস্থান করেছে বেলজিয়াম। দ্বিতীয় অবস্থানে ফ্রান্স, তৃতীয় ব্রাজিল, চতুর্থ ইংল্যান্ড, পঞ্চম পর্তুগাল এবং ষষ্ঠ স্পেন। এছাড়াও এই র‌্যাঙ্কিংয়ের আট থেকে সাত নম্বর অবস্থানে উঠে এসেছে আর্জেন্টিনা। আর নম্বরে রয়েছে উরুগুয়ে।

 492 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top