সারাদেশে বাড়ছে ডেঙ্গু রোগী: গত ২৪ ঘণ্টায় ২৯ জন ডেঙ্গু রোগী ভর্তি

আমাদের সংবাদ ডেস্কঃ

ঢাকাসহ সারাদেশের ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পেয়েছে। একই সঙ্গে হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরো ২৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এতে করে চলতি মাসের ২৮ দিনে এ পর্যন্ত ৫০৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

আর এই বছরের জানুয়ারি মাস থেকে ২৮ নভেম্বর পর্যন্ত এক হাজার ১৩৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে প্রায় ৪৫ শতাংশই নভেম্বরের ২৮ দিনে ভর্তি হয়। তবে এর মধ্যে এক হাজার ৪৬ জন ডেঙ্গু রোগী সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম ও স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

ওই তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় মোট ২৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ১১, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৫। আর খুলনা বিভাগে তিনজন রোগী হাসপাতালে ভর্তি হন।

বর্তমানে সারাদেশের ৮৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে রাজধানী ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭২ ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৬ জন ভর্তি ও চিকিৎসাধীন।

 505 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top