সংবাদ শিরোনাম:

ভবানীপুরে বুথ জ্যাম, ছাপ্পা ভোটের অভিযোগ বিজেপি প্রার্থীর

অনলাইন ডেস্ক: পশ্চিমবঙ্গের ভবানীপুর আসনের উপ-নির্বাচনে ছাপ্পা ভোট (জাল ভোট) দেয়ার অভিযোগ তুলেছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। সেইসঙ্গে তিনি বুথ জ্যামেরও অভিযোগ তুলেন। এ অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। দলটির নেতা ফিরহাদ হাকিম জানান, মানুষ ভোট দিচ্ছে স্বতস্ফূর্তভাবে।

বৃহস্পতিবার ভোট চলাকালে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল খালসা হাইস্কুল কেন্দ্রে এলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। স্থানীয়দের অভিযোগ, প্রিয়াঙ্কা টিবরেওয়াল অতিরিক্ত গাড়ি ও বহিরাগতদের নিয়ে এলাকায় ঘুরছেন। ফলে তাদের ভোট দিতে অসুবিধা হচ্ছে।

তবে বিজেপি প্রার্থী অভিযোগ করেছেন, বুথ জ্যাম করে ছাপ্পা ভোট দেয়া চলছে। বিশেষ করে, তৃণমূল বিধায়ক মদন মিত্রর এলাকায় ভুয়ো ভোট দেয়া চলছে।

সকাল ৭টা থেকে ভোটগ্রহণ শুরু হলেও ভোট প্রদানের হার ছিল অনেকটাই কম। এ নিয়ে কপালে চিন্তার ভাঁজ দেখা গেছে গেরুয়া শিবিরের। তাদের অভিযোগ, সাদা পোশাকে পুলিশ বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের বাড়ি থেকে বেরোতে নিষেধ করছে। ইতোমধ্যে কমিশনে অভিযোগও জানিয়েছেন তারা।

পাল্টা ভোটারদের বুথে গিয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন মন্ত্রী ফিরহাদ হাকিম। ট্যুইটারে তিনি ভবানীপুরের সকলের কাছে আর্জি জানান, তারা যেনো বাড়ি থেকে বাইরে এসে উন্নয়ন এবং সমতার পক্ষে ভোট দেন।

ভোটগ্রহণকে কেন্দ্র করে ভবানীপুরে বিক্ষিপ্ত উত্তেজনা দেখা গেছে। জারি করা হয়েছে ১৪৪ ধারা। কিন্তু তা সত্ত্বেও খোলা ছিল সব দোকানপাট। এ নিয়েও পুলিশকে সরাসরি প্রশ্ন করেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তারপরই রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। আসনটিতে ইতোমধ্যেই অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে।

ভবানীপুর উপনির্বাচনে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল বলেন, পশ্চিমবঙ্গ সরকার এখন ভয়ে আছে। তিনি বলেন, ‘আমরা সুষ্ঠু নির্বাচনে আশাবাদী। নিরাপত্তা খুবই গুরুত্বপূর্ণ। এলাকার ভোটকেন্দ্র পরিদর্শন করছি। রাজ্য সরকার এ মুহূর্তে ভয়ে আছে।’

প্রিয়াঙ্কার করা অভিযোগের জবাব দিয়েছেন তৃণমূল কংগ্রেসের ফিরহাদ হাকিম। তিনি বলেন, ভবানীপুরে পদ্মশিবিরের কোনও শক্তি না থাকায় তারা এ ধরণের অভিযোগ করছেন। এখনও পর্যন্ত সেভাবে ভোটারের লাইন দেখা যাচ্ছে না।

ফিরহাদ হাকিম বলেন, ‘বুথে কোথাও জ্যাম নেই। মেশিন খারাপ থাকায় ভিড় হচ্ছে। বিজেপি প্রার্থী কাউকে চেনেন না। তাই ভাবছেন জ্যাম হচ্ছে।’ তিনি বলেন, ‘ভাবনীপুরে বুথ জ্যাম হয় না। আমরা মানুষের মনটাই দখল করে নিয়েছি। সেই মানুষরাই ভোট দিচ্ছে। বুথ জ্যাম করতে যাব কেন?

 49 total views,  3 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top