সংবাদ শিরোনাম:
«» দক্ষিণ আফ্রিকায় ২৪ ঘণ্টায় দ্বিগুণ হয়েছে ওমিক্রনে আক্রান্ত রোগীর সংখ্যা «» আফ্রিকা থেকে কেউ দেশে এলে বোর্ডিং পাস দেওয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রী «» আগামী বহু বছর ধরে প্রতি বছর করোনা ভাইরাসের টিকা নিতে হবে: ফাইজার প্রধান «» নারী কনস্টেবলের সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা ইন্সপেক্টর «» ১৬ ডিসেম্বর দেশের মানুষকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী «» দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা করেছিলেন আব্বাস «» সরকার খালেদা জিয়াকে স্তব্ধ করে দিতে চায়: ফখরুল «» দীর্ঘদিন পর সুপ্রিম কোর্টের শারীরিক উপস্থিতিতে বিচারকাজ শুরু «» মারধর-ধর্ষণচেষ্টা মামলায় পরীমণির নারাজি «» ডিসেম্বরের প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস

রাজশাহী নগরীতে পৌর মেয়র আব্বাসকে অবাঞ্ছিত ঘোষণা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করে কথা বলায় পবা উপজেলার কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীকে রাজশাহী শহরে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। রাজশাহী মহানগর আওয়ামী লীগের এক প্রতিবাদ সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর সাহেববাজার বড় মসজিদের সামনে এই সমাবেশ হয়।

এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। তিনি আব্বাসকে শহরে অবাঞ্ছিত ঘোষণা করেন। পাশাপাশি আব্বাসকে শহরে যেখানে দেখা যাবে, সেখানেই প্রতিরোধের জন্য নেতাকর্মীদের নির্দেশ দেন। এ ছাড়া আব্বাসকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকেও আব্বাসকে বহিষ্কার এবং দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়।

নগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশ পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার। সমাবেশের আগে দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি।

এর আগে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে আপত্তিকর কথা ও রাজশাহী সিটির মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে কটূক্তি করায় মেয়র আব্বাস সম্পর্কে অবস্থান স্পষ্ট করতে বৃহস্পতিবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে নগর আওয়ামী লীগ। দলীয় কার্যালয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে আব্বাসকে ‘খুনি মোশতাকের প্রেতাত্মা’ বলে আখ্যায়িত করেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

এ ছাড়া দুপুরে রাজশাহী-৩ (পবা-মোহনপুরের) এমপিও আলাদা সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি বলেন, ‘এই ধরনের কুলাঙ্গাররা বাঙালী জাতিকে হেয় প্রতিপন্ন করার জন্য আমাদের জাতির পিতাকে নিয়ে বার বার কথা বলে। আমি তাঁর কঠোর শাস্তি দাবি করছি।’

আপত্তিকর মন্তব্যের অডিও ভাইরাল হওয়ার পর আব্বাস আলীকে কাটাখালী পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে অব্যাহতি দিয়েছে পবা উপজেলা আওয়ামী লীগ। তবে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির পদে এখনও আছেন তিনি।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আয়েন উদ্দিন বলেন, ‘জেলা আওয়ামী লীগকে অনুরোধ করেছি একটা সভা করে আব্বাসের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য। আমার অনুরোধে শুক্রবার সেই সভা হবে।

জাতির পিতাকে নিয়ে যে কটূক্তি আব্বাস আলী করেছে তার জন্য আমি শুধু সাংগঠনিকভাবেই তাঁর শাস্তি চাই না, রাষ্ট্রীয়ভাবে আইনের মধ্য দিয়েও আমি তাঁর শাস্তি দাবি করি।’

এদিকে বঙ্গবন্ধুকে কটূক্তি করায় কাটাখালী পৌরবাসী মেয়র আব্বাসের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছেন। বৃহস্পতিবার বিকালে কাটাখালী বাজারে বের করা এই ঝাড়ুমিছিলে মিছিলে পৌরসভার কাউন্সিলররাও অংশ নিয়েছিলেন। তাঁরা মেয়রের বিরুদ্ধে নানা শ্লোগান দেন। মিছিল শেষ সমাবেশ হয়। এতে সভাপতিত্ব করেন পৌর যুবলীগের আহ্বায়ক জনি ইসলাম।

উল্লেখ্য, গত সোমবার থেকে রাজশাহীতে দুটি অডিও ক্লিপ ছড়িয়ে পড়ে। এতে ঘরোয়া বৈঠকের যেসব আপত্তিকর কথাবার্তা রয়েছে তা মেয়র আব্বাসের বলে দাবি করা হচ্ছে।

এ নিয়ে রাজশাহীতে তোলপাড় চলছে। চলছে নানা কর্মসূচিও। ইতোমধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আব্বাসের বিরুদ্ধে মামলা হয়েছে। আর উপজেলা আওয়ামী লীগ বুধবার জরুরি সভা করে মেয়র আব্বাসকে পৌর আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে অব্যাহতি দিয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

 37 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top