ভর্তির দাবিতে আজও বিক্ষোভ করছেন শিক্ষার্থী-অভিভাবকরা

অনলাইন ডেস্ক: সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে ষষ্ঠ শ্রেণিতে ভর্তির দাবিতে টানা তৃতীয় দিনের মতো আজও অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করেছেন অর্ধশতাধিক শিক্ষার্থী ও অভিভাবক।

বুধবার (১২ জানুয়ারি) সকাল থেকে ভর্তিচ্ছু ৬১ জন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা স্কুলের সামনে সাভার মডেল থানা রোডে অবস্থান করে বিক্ষোভ করছেন।

এ সময় স্কুলের সামনের রোড বন্ধ করে দেওয়া হয়। পরে আবার সড়ক ছেড়ে দেয় তারা।

অবস্থানরত অভিভাবকেরা জানান, তাদের সন্তানরা ওই স্কুলে প্রাথমিক পর্যায়ে পড়াশোনা করেছে। শিক্ষার্থীরা পঞ্চম শ্রেণি শেষ করে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হবে এটাই নিয়ম। আগেও এই নিয়মেই শিক্ষার্থীরা ভর্তি হতো। কিন্তু এবার প্রায় ৬১ জন সন্তান সেখানে ভর্তি হতে পারছে না। তারা বিভিন্ন মাধ্যমে স্কুল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন। গতকাল সোমবার কর্তৃপক্ষ ভর্তির আশ্বাস দিয়েছিলেন। কিন্তু ভর্তি করছেন না। সন্তানদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ায় রাস্তায় নেমেছেন তারা।

বিলকিছ বেগম নামে এক অভিভাবক বলেন, একটাই দাবি আমাদের সন্তানদের সাভার অধর চন্দ্র হাই স্কুলে ভর্তি করাতে হবে। আমাদের সন্তানদের বঞ্চিত না করে অগ্রাধিকার দেওয়া হোক। আমরা গত ২০ দিন ধরে ঘুরছি কিন্তু কোনো সমাধান পাচ্ছি না। বিদ্যালয় কর্তৃপক্ষের ভর্তি নেওয়ার সুযোগ রয়েছে। যদি পাঁচটি শাখায় ১২জন করে শিক্ষার্থী ভর্তি নেয় তাহলে সমস্যা সমাধান হয়ে যায়।

এ বিষয়ে সাভার অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন পিটার গোমেজ বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এ বছর লটারির মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি করাতে হয়েছে। লটারির মাধ্যমে যারা সুযোগ পেয়েছে তারাই ভর্তি হতে পেরেছে। আমরা তো আর সরকারি সিদ্ধান্তের বাইরে যেতে পারি না। আমাদের এখানে আসন পূরণ হয়ে যাওয়ায় তাদের আর ভর্তি করাতে পারছি না।

 40 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top