রাতে আসছে ফাইজারের আরও ২৩ লাখ টিকা

অনলাইন ডেস্ক: করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বাংলাদেশকে আরও ২৩ লাখ ডোজ ফাইজারের টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র। আজ রাতে এসব ভ্যাকসিন দেশে পৌঁছাবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

অধিদপ্তরের করোনা ভ্যাকসিন ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব শামসুল হক বিষয়টি নিশ্চিত করে ঢাকাটাইমসকে বলেন, ‘বিশ্বজুড়ে ন্যায্যতার ভিত্তিতে করোনার টিকা প্রাপ্তি নিশ্চিতের লক্ষ্যে গড়ে তোলা প্ল্যাটফর্ম কোভ্যাক্সের আওতায় বাংলাদেশে ফাইজারের আরও ২৩ লাখ টিকা আসছে।

স্বাস্থ্য অধিদপ্তরের কিছু কর্মকর্তা এই টিকা রিসিভ করতে যাবেন জানিয়ে তিনি বলেন, আজ রাত সাড়ে ৯টায় একটি বিশেষ বিমানে এই টিকা আসার কথা রয়েছে।

সচিব জানান, বিমানবন্দর থেকে এই টিকা মহাখালীর কেন্দ্রীয় আইপিআইয়ের ওয়্যার হাউসে রাখা হবে। এই টিকা শিক্ষার্থীদের দেওয়া হবে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, এখন পর্যন্ত দেশে করোনাভাইরাস প্রতিরোধে এর আগে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় যুক্তরাষ্ট্রের মাধ্যমে প্রথম দফায় ১ লাখ ৬২০ ডোজ ফাইজারের টিকা দেশে আসে। দ্বিতীয় দফায় আসে ১০ লাখ ৩ হাজার ৮৬০ ডোজ টিকা। আর তৃতীয় দফায় আসে প্রায় ২৫ লাখ ডোজ ফাইজারের টিকা এবং চতুর্থ দফায় সবশেষ আজ রাতে আরও ২৩ লাখ ডোজ আসার কথা রয়েছে।

 36 total views,  1 views today

প্রকাশিত সংবাদ বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি,পাঠকের মতামত বিভাগে প্রচারিত মতামত একান্তই পাঠকের, তার জন্য কৃর্তপক্ষ দায়ী নয়।
Top